Saturday, February 4, 2023
Homeখবর এখনসারদার সম্পত্তি নিলামের বিজ্ঞপ্তি জারি করল সেবি, জানাল দিনক্ষণ ও নিয়ম

সারদার সম্পত্তি নিলামের বিজ্ঞপ্তি জারি করল সেবি, জানাল দিনক্ষণ ও নিয়ম

 প্রতিনিধি, মুক্তিযোদ্ধাঃ-

 এবার নিলামে উঠতে চলেছে সারদার সম্পত্তি। ইতিমধ্যেই Securities and Exchange Board of India (SEBI)-র তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ৯ সেপ্টেম্বর ই অকশন অনুষ্ঠিত হবে। এই দিন সারদার গ্রুপের সম্পত্তি নিলামে উঠবে।

৩০ তারিখ এই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। যেখানে বলা হয়েছে সারদা গ্রুপ অফ কোম্পানি এবং এর ডিরেক্টরদের সম্পত্তি নিলাম করা হবে ই-নিলামের মাধ্যমে। আগে এর জন্য ২৮ অক্টোবর এবং ১ নভেম্বরের তারিখ নির্ধারিত করা হয়েছিল। কিন্তু, উৎসবের পরিস্থিতির কথা মাথায় রেখে পরবর্তীতে তা বদলানো হয়। যাতে বেশি সংখ্যক মানুষ এই নিলামে অংশ নিতে পারে সেজন্য এই পদক্ষেপ। যাঁরা নিলামে অংশ নিতে আগ্রহী তাঁদের ৩ নভেম্বরের মধ্যে আবেদন জমা দিতে হবে।

সারদায় প্রতারিতদের মনে স্বাভাবিকতভাবেই প্রশ্ন উঠছে এই অর্থ কি তাঁরা পাবেন? এই প্রশ্নের কোনও নির্দিষ্ট উত্তর দেওয়া হয়নি সংশ্লিষ্ট নোটিশে।

উল্লেখ্য, সারদাকাণ্ডে গ্রেফতার হয়েছিলেন সংস্থার কর্তা সুদীপ্ত সেন। এই মামলা বিচারাধীন।

 প্রসঙ্গত, সারদাকাণ্ডে অভিযুক্ত সুদীপ্ত সেনের সহযোগী দেবযানী মুখোপাধ্যায়ের মা শর্বরী মুখোপাধ্যায়ের অভিযোগ ঘিরে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছিল। সিআইডি অর্থাৎ রাজ্য গোয়েন্দা সংস্থার আধিকারিকদের বিরুদ্ধে অভিযোগ তুলেছিলেন তিনি। শর্বরী মুখোপাধ্যায়ের অভিযোগ ছিল, সিআইডি মিথ্যে কথা বলার জন্য মেয়ের উপর মানসিকভাবে চাপ সৃষ্টি করছে।দেবযানীর মা শর্বরী আরও দাবি করেছিলেন, দেবযানীকে দিয়ে লিখিয়ে নেওয়ার চেষ্টা হচ্ছে যে শুভেন্দু অধিকারী ও সুজন চক্রবর্তী সুদীপ্ত সেনের থেকে ছয় কোটি টাকা নেওয়ার চেষ্টা করেছিলেন। পরে অবশ্য সিআইডি( CID)-র তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয় দেবযানী মুখোপাধ্যায়ের মায়ের আনা যাবতীয় অভিযোগ ভিত্তিহীন এবং উদ্দেশ্যপ্রণোদিত। হুমকি বা চাপ সৃষ্টি করার মতো কোনও ঘটনা ঘটেনি বলে দাবি রাজ্যের তদন্তকারী সংস্থার। তদন্তে কোনও সহযোগিতা করেনি দেবযানী, জানানো হয় এমনটাই।প্রসঙ্গত, সিবিআই-কে সারদা কর্তা সুদীপ্ত সেন একটি চিঠি দিয়ে জানিয়েছিলেন, শুভেন্দু অধিকারীকে তিনি কোটি-কোটি টাকা দিয়েছেন। এই নিয়ে একাধিকবার সরব হয়েছে তৃণমূল। দেবযানী মুখোপাধ্যায়ের মায়ের অভিযোগকে সামনে রেখে পালটা সরব হয় গেরুয়া শিবিরও। শুভেন্দু অধিকারী এই প্রসঙ্গে বলেছিলেন, পুরো বিষয়টিই যে আদতে তাঁর বিরুদ্ধে করা রাজনৈতিক ষড়যন্ত্র তা ফের একবার প্রমাণিত। ২০১৩ সালে সারদা মামলায় সুদীপ্ত সেনের পাশাপাশি গ্রেফতার করা হয় দেবযানী মুখোপাধ্যায়কে। তিনি সারদা গ্রুপ অফ কোম্পানিজের উচ্চ পদে কর্মরত ছিলেন। আপাতত দেবযানী আলিপুর সংশোধনাগারে রয়েছেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

Skip to toolbar