Friday, January 27, 2023
Homeখবর এখনরাজ‍্যের আর্থিক দুর্নীতিকে নিশানা করে ফের ডিয়ার লটারি নিয়ে সরব হলেন বিরোধীনেতা...

রাজ‍্যের আর্থিক দুর্নীতিকে নিশানা করে ফের ডিয়ার লটারি নিয়ে সরব হলেন বিরোধীনেতা শুভেন্দু..

 প্রতিনিধি:-

 ফের ডিয়ার লটারি নিয়ে সরব রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী । এদিন সোশ্যাল মিডিয়ায় শুভেন্দু অধিকারী জানান, ডিয়ার লটারি সঙ্গে শাসকদলের সম্পর্ক আছে, একথা বারবার বলে এসেছেন বলেও উল্লেখ করেন তিনি।এদিন টুইট করার পাশাপাশি ফেসবুক পোস্টে শুভেন্দু জানান, দরিদ্র ও মধ্যবিত্ত শ্রেণির মানুষই বেশিরভাগ লটারি কাটেন, তাঁদের অর্থনৈতিক ভাগ্য পরিবর্তনের আশায়।কিন্তু টিকিট সাধারণ মানুষ কাটলেও লটারির জ্যাকপট পুরষ্কারের অঙ্ক কিন্তু, তোলামুখি নেতাদের জন্য সংরক্ষিত। এটুকু বলে তিনি অনুব্রত মণ্ডলের ডিয়ার লটারিতে ১ কোটি টাকা পুরষ্কার জেতার কথা উল্লেখ করেন।উল্লেখ্য, বছরের শুরুতে ডিয়ার লটারিতে কোটিপতি ‘অনুব্রত মণ্ডল’,-র ভিডিও ভাইরাল হয়। নাগাল্যান্ডের ডিয়ার লটারিতে পুরস্কার পান ‘অনুব্রত মণ্ডল’। ১ কোটি পুরস্কার পান বীরভূমের ‘অনুব্রত মণ্ডল’। ‘এবিষয়ে কোনও মন্তব্য করতে রাজি নই’, বলেন অনুব্রত। তবে ভাইরাল ওই ভিডিওর সত্যতা যাচাই করেনি এবিপি আনন্দ।

পাশাপাশি এদিন শুভেন্দুর সংযোজন, ‘এখন আবার দেখছি, তৃণমূল বিধায়ক বিবেক গুপ্ত স্ত্রী প্রথম পুরষ্কার।’ মূলত ডিয়ার লটারিতে এক কোটি টাকা পুরস্কার জেতেন কলকাতার জোড়াসাঁকোর তৃণমূল বিধায়ক বিবেক গুপ্তর স্ত্রী রুচিকা। বিজ্ঞাপন দিয়ে সেই খবর বিজ্ঞাপন দিয়ে প্রকাশ করে লটারি আয়োজক সংস্থা। তৃণমূল বিধায়ক জানিয়েছেন, টাকা হাতে পেলে, তা দিয়ে কী করবেন, ঠিক করবেন। বিজ্ঞাপনের সঙ্গে রুচিকার প্রকাশিত বক্তব্য প্রকাশ্যে আসে, ‘যখন আমি জানলাম লটারি থেকে এক কোটি টাকার প্রথম পুরস্কার জিতেছি, খুব অবাক হয়ে গিয়েছিলাম। কখনও ভাবিনি যে আমার ব্যাঙ্কে এক কোটি টাকা থাকবে। আমাকে দুর্দান্ত এই সুযোগ দিয়ে জীবন বদলে দেওয়ার জন্য ডিয়ার লটারি এবং নাগাল্যান্ড রাজ্য লটারিকে অসংখ্য ধন্যবাদ জানাই।’

তবে বিজ্ঞাপনে তৃণমূল বিধায়ক বিবেক গুপ্তর স্ত্রীর যে বক্তব্য প্রকাশিত হয়েছে, সেখানে তিনি জানিয়েছেন, এই অর্থ, তিনি তাঁর পরিবারের আর্থিক অবস্থার উন্নতি ঘটাতে ব্যবহার করবেন।’ ডিয়ার লটারির সাপ্তাহিক লটারির টিকিট কিনেই এক কোটি টাকা জিতেছেন রুচিকা। লটারি পুরস্কারের ওই বিজ্ঞাপনে যদিও রুচিকার স্বামী বিধায়ক বলে উল্লেখ নেই কোথাও। স্ত্রীর লটারি জেতার খবরে তাই ততটা উচ্ছ্বাস দেখাননি তৃণমূল বিধায়ক খোদও। টাকা হাতে পেলে তবেই কী করা উচিত, কোন খাতে খরচ করা উচিত ভেবে দেখবেন বলে জানিয়েছেন।

তবে এই ঘটনা প্রকাশ্যে আসতেই এদিন লম্বা পোস্ট করেন শুভেন্দু। তিনি অভিযোগ করে আরও বলেন, ‘আসলে এই লটারির আড়ালে পশ্চিমবঙ্গে কোটি কোটি টাকার আর্থিক দুর্নীতি হচ্ছে। এই বিষয়ে গতবছর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-কে বিস্তারিত জানিয়ে একটি চিঠি লেখার কথা উল্লেখ করেন তিনি। কিন্তু সেসব খবর তখন প্রকাশিত হয়নি বলে জানান রাজ্যের বিরোধী দল নেতা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

Skip to toolbar