Friday, January 27, 2023
Homeখবর এখনভারত ভ্রমণের সময় অবলম্বন করুন বাড়তি সতর্কতা নাগরিকদের পরামর্শ আমেরিকার,যেখানে নাম রয়েছে...

ভারত ভ্রমণের সময় অবলম্বন করুন বাড়তি সতর্কতা নাগরিকদের পরামর্শ আমেরিকার,যেখানে নাম রয়েছে পশ্চিমবঙ্গের..

 প্রতিনিধি:-

 ভারত সফরত দেশের নাগরিকদের বাড়তি সতর্কতা অবলম্বনের পরামর্শ দিল আমেরিকা। শুক্রবারই এই সতর্কতার কথা জানানো হয়েছে অপরাধ এবং সন্ত্রাসবাদের কারণেই এই সতর্কতা বলেও জানানো হয়েছে। পাশাপাশি দেশের নাগরিকদের জম্মু ও কাশ্মীরে ভ্রমণ না করার পরামর্শও দেওয়া হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের তরফে। মার্কিন অ্যাডভাইসরিতে উঠে এসেছে পশ্চিমবঙ্গের নামও।শুক্রবার মার্কিন স্টেট ডিপার্টমেন্টের তরফে ভারত সফরের ব্যাপারে অ্যাডভাইসরি লেভেল ২ করা হয়েছে। অ্যাডভাইসরি লেভেল রয়েছে এক থেকে চার। একদিন আগেই পাকিস্তানে সফরের ব্যাপারে অ্যাডভাইসরি লেভেল তিন রাখা হয়েছিল। মার্কিন নাগরিকদের সন্ত্রাসবাদ এবং হিংসার ব্যাপারে সতর্ক করে অশান্ত প্রদেশগুলিতে সফর পুনর্বিবেচনার জন্য বলা হয়েছিল।

মার্কিন স্টেট ডিপার্টমেন্টের তরফে জানানো হয়েছে, ভারত সফরের ব্যাপারে নতুন অ্যাডভাইসরি জারি করা হয়েছে অপরাধ এবং সন্ত্রাসবাদের কারণে।মার্কিন স্টেট ডিপার্টমেন্টের তরফে দেশের নাগরিকদের সন্ত্রাসবাদ এবং অস্থিরতার কারণে জম্মু ও কাশ্মীরে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। বিশেষ করে ভারত ও পাকিস্তানের সীমান্তের ১০ কিমির মধ্যে না যেতেও বলা হয়েছে।

এছাড়াও ট্রাভেল অ্যাডভাইসরিতে ভারতে ধর্ষণের ঘটনা বৃদ্ধির কথাও উল্লেখ করা হয়েছে। এব্যাপারে ভারতের রিপোর্ট তুলে ধরে বলা হয়েছে ধর্ষণ ভারতে ক্রমবর্ধমান অপরাধগুলির মধ্যে একটি। যৌন নিপীড়নের মতো হিংসা পর্যটনস্থানগুলিতে হচ্ছে বলে জানানো হয়েছে অ্যাডভআইসরিতে।মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যাডভাইসরিতে বলা হয়েছে সন্ত্রাসবাদীরা কোনও সতর্কতা ছাড়াই আক্রমণ চালাতে পারে। পর্যটনস্থানগুলি ছাড়াও এর মধ্যে রয়েছে পরিবহণ কেন্দ্র, বাজার, শপিং মল এবং সরকারি বিভিন্ন জায়গায় লক্ষ্য করে।অ্যাডভাইসরিতে বলা হয়েছে, পূর্ব মহারাষ্ট্র, তেলেঙ্গানার উত্তরের অংশ এবং পশ্চিমবঙ্গের পশ্চিমাংশে আমেরিকার নাগরিকদের জন্য জরুরি পরিষেবা প্রগানের ক্ষমতা সীমিত। কেননা এইসব এলাকায় যেতে গেলে আমেরিকার নাগরিকদের বিশেষ অনুমতির প্রয়োজন হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

Skip to toolbar