Saturday, February 4, 2023
Homeখবর এখনভারতীয় ক্রিকেট বোর্ড নিলামে নীরজ চোপড়ার বর্শা কিনেছে , তবে টাকার অঙ্কটা...

ভারতীয় ক্রিকেট বোর্ড নিলামে নীরজ চোপড়ার বর্শা কিনেছে , তবে টাকার অঙ্কটা জানলে মাথায় হাত পড়বে!

 প্রতিনিধি,মুক্তিযোদ্ধাঃ জ্যাভলিন খেলোয়াড়, অলিম্পিকে সোনাজয়ী নীরজ চোপড়াকে নিয়ে গর্বিত গোটা দেশ। টোকিও অলিম্পিক শেষ হওয়ার পরে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সমস্ত খেলোয়াড়দের সঙ্গে দেখা করেন। নীরজ চোপড়া প্রধানমন্ত্রীকে নিজের বর্শা উপহার দেন।জ্যাভলিন খেলোয়াড়, অলিম্পিকে সোনাজয়ী নীরজ চোপড়াকে নিয়ে গর্বিত গোটা দেশ। টোকিও অলিম্পিক শেষ হওয়ার পরে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সমস্ত খেলোয়াড়দের সঙ্গে দেখা করেন। নীরজ চোপড়া প্রধানমন্ত্রীকে নিজের বর্শা উপহার দেন।

বিশেষ বিষয় হল যে, নিলামে নীরজ চোপড়ার এই বর্শাটি দেড় কোটি টাকায় কিনেছিল বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI)। শুক্রবার বোর্ডের এক কর্মকর্তা এ তথ্য জানান, ‘বিসিসিআই নীরজের বর্শার নিলাম করেছিল। এর বাইরে আরও কিছু জিনিসেরও নিলাম হয়।’

বোর্ড কোরানা মহামারির সময়ও সাহায্য করেছিল:

বিসিসিআই করোনা মহামারির সময়েও ‘পিএম কেয়ারস ফান্ডে’ ৫১ কোটি টাকা দিয়েছে। চোপড়ার বর্শা ছাড়াও, বোর্ড ভারতীয় প্যারালিম্পিক দল দ্বারা স্বাক্ষরিত একটি অঙ্গবস্ত্রও ১ কোটি টাকায় কিনেছিল। ই-নিলামে নীরজের বর্শা সবচেয়ে বেশি দামে বিক্রি হয়েছে। আর ভবানী দেবীর তলোয়ার বিক্রি হয়েছে ১.২৫ কোটি টাকায় এবং প্যারালিম্পিক চ্যাম্পিয়ন সুমিত অ্যান্টিলের বর্শা বিক্রি হয়েছে ১ কোটি ২০ হাজার টাকায়। লভলিনা বোরগোহাইনের বক্সিং গ্লাভস বিক্রি হয়েছে ৯১ লাখ টাকায়।

১৩৪৮টি জিনিস ই-নিলামে তোলা হয়েছে:

এই নিলাম ২০২১ সালের সেপ্টেম্বর-অক্টোবর মাসে হয়েছিল। সেই সময়ে বর্শা সহ অনেক জিনিস ই-নিলাম করা হয়েছিল, যেখান থেকে টাকা গিয়েছিল ‘নমামি গঙ্গে’ প্রকল্পে।

আপাতত দুর্দান্ত ফর্মে রয়েছেন নীরজ চোপড়া। গত মাসে, নীরজ চোপড়া ৮৯.০৮ মিটারের সেরা থ্রো করে লাউসেন ডায়মন্ড লিগ মিটের শিরোপা জিতেছেন৷ নীরজ প্রথম ভারতীয় খেলোয়াড় যিনি এই শিরোপা জিতেছেন৷ এই শিরোপা জয়ের সাথে, নীরজও ৭ এবং ৮ সেপ্টেম্বর জুরিখে অনুষ্ঠিত ডায়মন্ড লিগের ফাইনালে জায়গা করে নিয়েছেন। এর আগে বিশ্ব চ্যাম্পিয়নশিপে রুপো জিতেও সফল হয়েছিলেন নীরজ।

চোটের কারণে CWG গেমসে অংশ নেননি:

বিশ্ব চ্যাম্পিয়নশিপের ম্যাচেই কুঁচকিতে চোট পেয়েছিলেন নীরজ। এর পরে মেডিকেল টিম নীরজ চোপড়াকে চার-পাঁচ সপ্তাহ বিশ্রামের পরামর্শ দেয়, তারপরে তিনি বার্মিংহামে অনুষ্ঠিত কমনওয়েলথ গেমস ২০২২ থেকে প্রত্যাহার করার সিদ্ধান্ত নেন। তারপরে তিনি একটি দুর্দান্ত প্রত্যাবর্তন করেছিলেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

Skip to toolbar