Tuesday, January 31, 2023
Homeখবর এখন১৮০ ডিগ্রি ঘুরে গিয়ে রাজ্যের মন্ত্রী তথা কলকাতার পুরসভার প্রধান ফিরহাদ...

১৮০ ডিগ্রি ঘুরে গিয়ে রাজ্যের মন্ত্রী তথা কলকাতার পুরসভার প্রধান ফিরহাদ হাকিমের মন্তব‍্য “এজেন্সি এজেন্সির কাজ করবে..

 প্রতিনিধি:-

 এজেন্সি এজেন্সির কাজ করবে’। গার্ডেনরিচে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তল্লাশি নিয়ে প্রায় ১৮০ ডিগ্রি ঘুরে গিয়ে এমন মন্তব্য করলেন রাজ্যের মন্ত্রী তথা কলকাতার পুরসভার প্রধান তথা তৃণমূল কংগ্রেস নেতা ফিরহাদ হাকিম। শনিবার কিন্তু সম্পর্ণ অন্য মূর্তিতে ছিলেন তৃণমূল নেতা। সেই দিন তিনি নিশানা করেছেন নরেন্দ্র মোদীর সরকার ও বিজেপিকে। 

ফিরহাদের শনিবারের মন্তব্য◆

শনিবার ফিরহাদ হাকিম বলেছিলেন, ‘আমার বিধানসভা এলাকায় এই ঘটনা ঘটেছে বলে আমি এর জবাব দেব কেন? দেশের বিভিন্ন প্রান্তে বিভিন্ন রকম তল্লাশিতে বহু টাকা উদ্ধার হচ্ছে। তা নিয়ে কি দেশের প্রধানমন্ত্রী মোদী জবাব দিতে যান?’ ফিরহাদ হাকিম আরও বলেন, পালিয়ে যাওয়া শিল্পপতি নীবর হাজার হাজার টাকা নয়ছয় করেছেন। এর জন্য কি প্রধানমন্ত্রী কোনও জবাবদেহী করেছেন। প্রশ্ন করেছিলেন ছিলেন ফিরহাদ। তারপরই তিনি বলেছিলেন তাহলে গার্ডেনরিচের ক্ষেত্রে কেন তাদের জবাবদিহি করতে হবে। তিনি আরও অভিযোগ করেছিলেন বেছে বেছে বাছাই করা অ-বিজেপি রাজ্যগুলিকেই টার্গেট করা হচ্ছে। সেখানে ইডি , সিবিআই, ইনকামট্যাক্স দিয়ে রেইড করিয়ে মুখ বন্ধ করে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। 

রবিবারের মন্তব্য ফিরহাদের◆

এদিন অবশ্য সম্পূর্ণ ১৮০ ডিগ্রি ঘুরে গেছেন ফিরহাদ হাকিম। তিনি বলেন, রাজনীতিতে যাই হোকনা কেন এজেন্সি এজেন্সির কাজ করবেই। বেআইনি সম্পত্তির জন্য গ্রেফতার করতেই হবে। কারণ দেশ চালানোর জন্য সরকারের এটা দরবার। তিনি আরও বলেন, ‘সেটা যদি কেউ করে থাকে তাহলে সেখানে কারও আপত্তি থাকার কথা নয়। হানা নিয়ে তো কারও আপত্তি থাকার কথায় নয়।’ ফিরহাদ বলেন যেসব গেম অ্যাপ বেরিয়েছে ব্যাঙ্কের থেকেই তা লুছ করছে। এজেন্সির সঙ্গে মানুষকেও সচেতন থাকবে হবে। এমন কোনও ফাঁদে যাতে মানুষ পা না দেয় তার জন্যও আবেদন জানিয়েছেন তিনি। 

গার্ডেনরিচকাণ্ড◆

এনফোর্সমেন্টের ম্যারাথন তল্লাশি অভিযানে গার্ডেনরিচের ব্যবসায়ী নিসার খানের বাড়ি থেকে উদ্ধার হল ১৭ কোটি টাকা। সকাল থেকে যে তল্লাশি শুরু হয়েছে তা শেষ হয় রাত সাড়ে আটটা নাগাদ। ইডি সূত্রের খবর ১৭ কোটি টাকা উদ্ধার হয়েছে। ইডি সূত্রের খবর প্রায় ১২ ঘণ্টা ধরে চলে এই তল্লাশি অভিযান। ২০টি ট্রাঙ্কে বোঝাই করা হয়েছে টাকা। সেই টাকা ট্রাঙ্কে ভরে নিয়ে যায় ইডির আধিকারিকরা । নিসার খানের বাড়িতে যে টাকা গোনার মেশিন নিয়ে আসা হয় সেগুলিও বার করা হয়েছে, বেরিয়ে গেছেন ব্যাঙ্কের কর্মীরাও।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

Skip to toolbar