Thursday, February 9, 2023
Homeখবর এখনবয়সের ভার হয়ে যাচ্ছে,' আর কতদিন রাজনীতি করব, অবসরের ইঙ্গিত মদনেরও..

বয়সের ভার হয়ে যাচ্ছে,’ আর কতদিন রাজনীতি করব, অবসরের ইঙ্গিত মদনেরও..

 প্রতিনিধি:-

 কয়েকদিন আগেই তৃণমূলের অন্যতম মুখ্যপাত্র বরানগরের বিধায়ক তাপস রায়  রাজনীতি ছাড়ার ইঙ্গিত দিয়েছিলেন। সেইসময় তাপস রায়কে সমর্থন করতে দেখা গিয়েছিল কামারহাটির বিধায়ক মদন মিত্রকে। মদন বলেন, ‘‘১৯৭২ সাল যখন চলে গেছে, তখন ৭২ বছর বয়সের লোকেদেরও চলেই যেতে হবে।’’ তাঁর এমন ‘কৌশলী’ মন্তব্যকেই তাপসের মন্তব্যের প্রতি তাঁর ‘সমর্থন’ হিসেবেই দেখা হচ্ছিল। এবার রাজনীতি থেকে অবসর নেওয়ার জল্পনা উসকে দিলেন মদন মিত্র। ২০২৬ সালের পর আর রাজনীতি করার ইচ্ছে নেই বলেই প্রকারান্তরে বুঝিয়ে দিলেন কামারহাটির বিধায়ক।

মদন মিত্রের বক্তব্য-

একটি সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে মদন মিত্র বলেন, “আপাতত ২০২৬ অবধি বিধায়ক আছি। তারপর নতুন করে ভাবতে হবে। সকলকেই ভাবতে হবে আর দাঁড়ানো উচিত কিনা। অন্য কারও দাঁড়ানো উচিত কি না। আমার থেকে ভাল আর কেউ আছে কি না। আমি বিধানসভায় গিয়ে অনেককেই বলতে শুনেছি উনি ১১ বারের বিধায়ক। আমার খারাপ লাগে। সেটা না করে ছেলে, নাতি এঁদের সুযোগ দিলে ভাল হত। আমার খেলা দেখে নতুন প্রজন্ম শিখবে।” এরপর একেবারে নিজস্ব ভঙ্গিমায় মদন বলেন, “নিজেকে নিজের মতো গুটিয়ে নিয়েছি। যা না পাওয়ার ছিল সেটা না পাওয়াই থাক। রোদন ভরা এ বসন্তের গান গাইতে যাইনি। আশি কেজি ওজন হয়ে গিয়েছে। এটা ঠিক নয়। অনেক দিন তো হল।”

তাপসের পর মদনের অবসর জল্পনা-

 

বরানগরের তৃণমূল বিধায়ক তাপস রায় সম্প্রতী বলেছিলেন, ‘‘আমি ব্যক্তিগত ভাবে মনে করি, রাজনীতিতে একটা নির্দিষ্ট সময়ের পর আর থাকা উচিত নয়। আমি গাওস্করের ভক্ত। আমাদেরও নির্দিষ্ট বয়সের পর অবসর নেওয়া উচিত। আমি আগেও বলেছি, আমি দলকে সঠিক সময়ে জানিয়ে দেব অবসরের কথা।’’ এর পর মদনের কণ্ঠেও শোনা গেল  বিদায়ের সুর..

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

Skip to toolbar