Friday, January 27, 2023
Homeখবর এখনপুজোর ছুটিতে মাত্র ৯০০-১৪০০ টাকা খরচে ঘুরুন ভারতের ৫টি বিখ্যাত জায়গা পাবেন...

পুজোর ছুটিতে মাত্র ৯০০-১৪০০ টাকা খরচে ঘুরুন ভারতের ৫টি বিখ্যাত জায়গা পাবেন মনোরম তৃপ্তি…

 ১) লাদাখ : লাদাখ এর নির্মল জলবায়ু এবং পাহাড়ি স্থানের জন্য বিশ্ববিখ্যাত। সেখানে পাহাড় ঘেরা লেক সেই জায়গাকে আরো মনোরম করে তুলেছে। দে%শের অনেকেই বাইক নিয়ে লাদাখ যাওয়ার স্বপ্ন দেখে। মাত্র ১৪০০ টাকা প্রতিদিনের খরচেই এই জায়গা ঘুরে আসতে পারেন।

২) জয়সলমের : প্রাসাদ আর হাভেলির শহর বলে পরিচিত জয়সলমের। খুবই মনোরম এই শহরে আপনি মনের আনন্দে ঘুরে বেড়াতে পারেন। উটের সাফারি চড়ার জন্য দেশ বিদেশ থেকে লোক যায় জয়সলমের। মাত্র ১০০০ টাকা প্রতিদিনের খরচই আরামসে ঘুরে আসুন জয়সলমের।

৩) স্পিতি : সাধারণ মানুষের কাছে লিটল তিব্বত নামে পরিচিত এই জায়গা। হিমাচল প্রদেশের হিমালয় পর্বতমালায় অবস্থিত এই সুন্দর উপত্যকা। তার সংস্কৃতি এবং প্রাকৃতিক সৌন্দর্য ছাড়াও, স্পিতি তার সুন্দর পাহাড়, শ্বাসরুদ্ধকর দৃশ্য, হিমবাহ এবং নির্মল পরিবেশের জন্যও পরিচিত ভ্রমণ পিপাসুদের মধ্যে। প্রতিদিন মাত্র ৯০০ টাকা খরচ করেই সমস্ত সুবিধা উপভোগ করতে পারবেন।

৪) গোয়া : গোয়ার ব্যাপারে ভারতীয়দের নতুন করে বলার আর কিছুই নেই। বন্ধু বান্ধব নিয়ে ঘুরতে বেড়ানোর কথা এলেই প্রথমে সবাই গোয়াকে মনে করে। গোয়ার বিচে বসে সেখানের উপাদেয় সমস্ত ফুড এনজয় করতে পারেন আপনি। সেখানের মনোরম পরিবেশ আপনার স্বাস্থ্যকেও বেশ উজ্জ্বল করে তোলে। প্রতিদিন মাত্র ১২০০ টাকা খরচ হয় গোয়াতে।

৫) হৃষিকেশ : দেবভূমি উত্তরাখণ্ডে অবস্থিত হৃষিকেশ। হিমালয়ের পাদদেশে অবস্থিত এই জায়গায় লোকেরা আসে শান্তিতে কিছু সময় কাটানোর জন্য। এছাড়া সেখানে ট্রেকিং, মাউন্টেন বাইকিং, রিভার রাফটিং, রক ক্লাইম্বিং এবং বাঞ্জি জাম্পিংয়ের এর মত অ্যাকটিভিটিতেও অংশগ্রহণ করতে পারেন। প্রতিদিন ১,৪০০ টাকা খরচেই গোয়ার মত শহর ঘুরে আসতে পারবেন আপনি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

Skip to toolbar