Tuesday, January 31, 2023
Homeখবর এখনরাতে শিলিগুড়ির শেঠ শ্রীলাল মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনায় আতঙ্কিত এলাকার মানুষেরা....

রাতে শিলিগুড়ির শেঠ শ্রীলাল মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনায় আতঙ্কিত এলাকার মানুষেরা….

 ২৯শে জুলাই শিলিগুড়ির শেঠ শ্রী লাল মার্কেট – এ অগ্নিকাণ্ডের ঘটনায় আতঙ্কিত হয়ে পরেন স্থানীয় বাসিন্দা থেকে ব্যবসায়ীরা। ঘটনাটি ঘটেছে শুক্রবার রাতে। স্থানীয় বাসিন্দা, ব্যাবসায়ীদের এবং অগ্নিনির্বাপক দপ্তর সুত্রে জানা গেছে এ অগ্নিকাণ্ডের ঘটনায় ভস্মীভূত হয়েছে একটি কাপড়ের গুদাম ও শাড়ির দোকান। যদিও কি ভাবে এই আগুন লেগেছে তার তদন্ত করে দেখছে অগ্নিনির্বাপক দপ্তর,   যদিও প্রাথমিক ভাবে সন্দেহ বিদ্যুৎ এর শর্ট সার্কিট থেকেই আগুন প্রথমে লেগেছে একটি কাপড়ের গুদামে পরে তা ছড়িয়ে পড়ে অন্যত্র। 

এই অগ্নিকাণ্ডের ঘটনার খবরটা পেয়েই ঘটনাস্থলে ছুটে আসেন শিলিগুড়ি অগ্নিনির্বাপক দপ্তরের গাড়ি সহ কর্তব্যরত কর্মীরা।  প্রথমেই আগুন নেভানোর কাজে হাত লাগান স্থানীয়রা।  এরপরই দমকলের তিনটি ইঞ্জিন সহ কর্তব্যরত কর্মীরা সহ স্থানীয়দের চেষ্টায় গভীর রাত পর্যন্ত চলে আগুন সম্পুর্ন ভাবে নেভানোর কাজ। এ ঘটনার খবর পেয়ে একে ঘটনাস্থলে ছুটে আসেন শিলিগুড়ি পুর নিগমের ডেপুটি মেয়র রঞ্জন সরকার,  স্থানীয় কাউন্সিলর মন্জুশ্রী পাল সহ স্থানীয় ব্যবসায়ী কমিটির কর্মীরা সহ অন্যান্যরা। প্রত্যক্ষদর্শীরা বলেন,  এদিন প্রায় রাত সারে দশটা  নাগাদ এই মার্কেটের একটি হোটেলের পেছনের দিকে থাকা একটি কাপড়ের গুদামে হঠাৎ আগুন দেখতে পাওয়া যায়, নিমেষের মধ্যেই তা ওই বিল্ডিং এর অন্য তলায় ছড়িয়ে পড়ে। বিদ্যুৎ বিহীন হয়ে পড়ে ঐ এলাকা।  আতঙ্কিত হয়ে পরেন স্থানীয় বাসিন্দা থেকে  অধিকাংশ ব্যবসায়ীরা।  তবে সঠিক সময়ে অগ্নিনির্বাপক দপ্তরের তিনটি ইঞ্জিন সহ কর্তব্যরত কর্মীরা না আসলে এবং গভীর বা ভোর রাতে আগুন লাগলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটত।  এখন পর্যন্ত ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায় নি।   তবে শেঠ শ্রীলাল মার্কেট সহ বিধান মার্কেট এর আগেও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে কিন্তু এখনো পর্যন্ত অধিকাংশ দোকানে বা ব্যবসায়ীক প্রতিষ্ঠানে প্রয়োজনীয় অগ্নিনির্বাপক ব্যবস্থা এখনো হয় নি বলে নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় বাসিন্দা ও পুর নিগমের স্থানীয় কর্মীরা এদিন খোভপ্রকাশ করেন। 

এ বিষয়ে শিলিগুড়ি পুর নিগমের ডেপুটি মেয়র রঞ্জন সরকার সরকার বলেন,  সঠিক সময়ে দমকলের কর্মীরা এসে তিনটি ইঞ্জিন সহ আগুন নেভানোর কাজ করেছে। এ ঘটনা কখনোই কাম্য নয়। ব্যবসায়ীরাও চান না তাদের এভাবে ক্ষতি হোক।  কি কারণে আগুন লেগেছে তদন্তের পরে জানা যাবে।  আমরা প্রয়োজনীয় পর্যাপ্ত অগ্নিনির্বাপক ব্যবস্থার বিষয়ে আগামীতে আবার স্থানীয় ব্যবসায়ীদের সাথে  আলোচনা করব।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

Skip to toolbar