Sunday, January 29, 2023
Homeখবর এখনরাজ্যে উচ্চমাধ্যমিকে প্রথম দিনহাটার অধীশা, সপ্তম শিলিগুড়ির রিতা

রাজ্যে উচ্চমাধ্যমিকে প্রথম দিনহাটার অধীশা, সপ্তম শিলিগুড়ির রিতা

 উজ্জ্বল ভট্টাচার্য্য, ইং ১১ই জুন, ২০২২ : উচ্চমাধ্যমিকে এবারের মেধাতালিকায় রাজ্যে প্রথম হয়ে সবার নজর কেরেছে কোচবিহার জেলার অন্তর্গত দিনহাটার অধীশা দেবশর্মা।  তার প্রাপ্ত নম্বর ৪৯৮।  এই খবরে স্বভাবতই খুশি অধীশার বাবা-মা থেকে আত্মীয় স্বজনরা সহ উত্তরবঙ্গ বাসি সহ রাজ্যবাসি। অপরদিকে জলপাইগুড়ি জেলার অন্তর্গত শিলিগুড়ির হায়দারপাড়া বুদ্ধ ভারতী উচ্চ বিদ্যালয় -এর রিতা হালদার উচ্চমাধ্যমিকের মেধাতালিকায় রাজ্যে সপ্তম স্থানে হয়ে সকলের নজর কেরেছে। অধীশা অঙ্ক নিয়ে করতে চায় গবেষণা আর রিতার আগে স্বপ্ন ছিল শিক্ষিকা হওয়ার কিন্তু এখন নার্স হয়ে করতে চায় সমাজসেবা।

কেনই বা নজর কারবে না রিতা।  সংসার চালাতে এবং মেয়ের পড়াশোনা ইত্যাদি প্রয়োজনীয় খরচ জোগাতে রিতার মা অন্যের বাড়িতে পরিচারিকার কাজ করেন আর রিতার বাবা সকালে ঘুম থেকে উঠেই ছোটেন সাইকেলে করে মাছ বিক্রি করতে। এই পরিবারের মেয়ে  রিতার এই সাফল্যের খবরে স্বভাবতই খুশি রিতার বাবা -মা আত্মীয় স্বজন, শুভাকাঙ্ক্ষীরা, বিদ্যালয়ের শিক্ষক -শিক্ষিকারা সহ সমগ্র শিলিগুড়ি বাসি।

রিতা হালদার -এর এই সাফল্যের খবর পেয়েই শিলিগুড়ি সংলগ্ন ইস্টার্ন বাইপাসের কাছে ছোটাফাফড়ি এলাকার খুদিরামপল্লির বাড়িতে রিতাকে শুভেচ্ছা জানাতে একে একে পৌঁছে যান শিলিগুড়ির বিধায়ক শঙ্কর ঘোষ,  শিলিগুড়ি পুর নিগম এর মেয়র তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী গৌতম দেব,  শিলিগুড়ি পুর নিগম এর ডেপুটি মেয়র রঞ্জন সরকার সহ রিতার শিক্ষক -শিক্ষিকা সহ অন্যান্যরা। 

গৌতম দেব এদিন দেখা করতে এসে বলেন আগেও ওর পড়াশোনার জন্য সাহায্য করেছি আগামীতেও ওপর উচ্চ শিক্ষার জন্য সাহায্য করা হবে। ওপর অভূতপূর্ব সাফল্যে আমি গর্বিত।  ওপর উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি। 

 পূর্বঘোষনা মতো ১০ই জুন উচ্চমাধ্যমিকের ফল ঘোষণা হয়ে, এবারে পাশের হার ৮৮.৪৪ শতাংশ। এবার মেধাতালিকায় প্রথম ১০জনে মোট ২৭২ জন ছাত্র -ছাত্রী আছে যার মধ্যে উত্তরবঙ্গের ৫০ জন।  উত্তরবঙ্গের ছাত্র -ছাত্রীদের এই সাফল্যের জন্য খুশি সকলেই।

এদিন আগামী ২০২৩ এর উচ্চমাধ্যমিক পরীক্ষার দিনও ঘোষণা করা হয়। ঘোষণা অনুযায়ী ২০২৩ এর উচ্চমাধ্যমিক পরীক্ষা শুরু হবে ১৪ই মার্চ, ২০২৩, মঙ্গলবার  এবং শেষ হবে ২৭শে মার্চ, ২০২৩, সোমবার ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

Skip to toolbar