Friday, January 27, 2023
Homeখবর এখনভারী বৃষ্টিতে বিপর্যস্ত শিলিগুড়ির জনজীবন, জলমগ্ন শিলিগুড়ি শহর ও শহর সংলগ্ন বহু...

ভারী বৃষ্টিতে বিপর্যস্ত শিলিগুড়ির জনজীবন, জলমগ্ন শিলিগুড়ি শহর ও শহর সংলগ্ন বহু এলাকা

 উজ্জ্বল ভট্টাচার্য্য, ইং ২২শে ফেব্রুয়ারী, ২০২২: সোমবার বিকেলের পরে থেকে গভীর রাত পর্যন্ত ভারী বৃষ্টিতে জলমগ্ন শিলিগুড়ি শহর এবং শহর সংলগ্ন বহু এলাকা,  বিপর্যস্ত জনজীবন। এই বৃষ্টিতে বেশ কিছু এলাকায় জলমগ্ন হয়ে পরে বহু বাড়িতে ঢুকে পরে জল। শিলিগুড়ির খালপাড়া – মহাবিরস্থান সংলগ্ন নয়াবাজার এলাকায় জলমগ্ন হয়ে পরায় বেশ কিছু ব্যবসায়ীর গদিতে,  দোকানে,  গোডাউনে জল ঢুকে পরে।  এছাড়াও এদিন শিলিগুড়ির বিধান মার্কেট,  হংকং মার্কেট, প্রধাননগর,  ফুলেশ্বরী ইত্যাদি বাজার,  মার্কেট এলাকাও জলমগ্ন হয়ে পরে।  বেশ কিছু দোকান,  কাপড় সহ অন্যান্য একাধিক দোকানে, গোডাউনে জল ঢুকে পরে। 

অনেকের মতে এরকম বৃষ্টি কবে হয়েছে তার তাদের মনে নেই বা জানা নেই।  শহরের 

হিলকার্ট  রোড সংলগ্ন বহু দোকানেও বৃষ্টির জল দোকানে ঢুকে পরে। 

পাশাপাশি শিলিগুড়ি পুর নিগম এলাকার বেশ কিছু ওয়ার্ডের বহু এলাকা জলমগ্ন হয়ে পরে। শিলিগুড়ি পুর নিগম এলাকার অন্তর্গত এবং শিলিগুড়ি পুর নিগম সংলগ্ন মহানন্দা, বালাসন, জোড়াপানী নদীতেও বৃষ্টির জলে নদীর তীরবর্তী বেশ কিছু বাড়িতে জলে ঢুকে যায়। 

বিকেলের পরে হঠাৎ বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির ফলে অফিস, নানান কাজ ফেরত বহু সাধারণ মানুষ সহ অনেক ব্যবসায়ীরা বাড়ি ফিরতে পরেন সমস্যায়। বিশেষ করে প্রায় সন্ধ্যা ৬টা ঘন্টা দুয়েক খুবই ভারী বৃষ্টিপাতের ফলে যেমন জলমগ্ন হয়ে পরে বহু এলাকা তেমনি বৃষ্টি একটু কম হলেই শহরের বিভিন্ন রাস্তায় দেখা যায় যানজট, ফলে বিপর্যস্ত হয়ে পরে জনজীবন। রাতেই বিপর্যয় মোকাবিলায় এবং সাধারণ নাগরিকদের সুবিধার জন্য শিলিগুড়ি পুর নিগম এর পক্ষ থেকে শিলিগুড়ি পুর নিগমে এবং পুর নিগমের অন্তর্ভুক্ত প্রতিটি বোরো অফিসে খোলা হয় কন্ট্রোল রুম এবং তার ফোন নম্বর। গতি কদিন থেকেই বৃষ্টি হচ্ছিল কিন্তু এদিন ছিল ভারী বা অতি ভারী বৃষ্টিপাত। প্রায় সন্ধ্যা থেকে গভীর রাতেও এ খবর লেখা পর্যন্ত অবিরাম ঝড়ে চলছে বৃষ্টি, সাথে বজ্রপাত । বহু এলাকা জলমগ্ন হয়ে গেলেও এখনো পর্যন্ত কোনো ক্ষয়ক্ষতির কোনো হিসেব জানা যায় নি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

Skip to toolbar