Wednesday, February 8, 2023
Homeদেশবোলপুরেও পার্থ-অর্পিতার সম্পত্তির হদিশ- অন‍্যদিকে অনুূব্রত ঘনিষ্ঠের বাড়িতে ইডি-সিবিআই যৌথ অভিযান..

বোলপুরেও পার্থ-অর্পিতার সম্পত্তির হদিশ- অন‍্যদিকে অনুূব্রত ঘনিষ্ঠের বাড়িতে ইডি-সিবিআই যৌথ অভিযান..

বুধবার সকাল থেকে ইডি এবং সিবিআই তৎপরতা বোলপুরে,সেখানে পার্থ অর্পিতার একাধিক সম্পত্তির হদিশ মিলেছে। সূত্রের খবর অনুব্রত ঘনিষ্ঠ এক পাথর ব্যবসায়ীর বাড়িতে হানা দিয়েছে ইডি। ইতিমধ্যেই কলকাতা থেকে বোলপুরের পথে রওনা হয়েছে ইডির দল। সঙ্গে রয়েছে বিশাল কেন্দ্রীয় বাহিনী। জানা গিয়েছে অনুব্রত ঘনিষ্ঠ টিএমসি নেতার নানুরের বাড়িতে তল্লাশি চালাবে ইডি এবং সিবিআই।পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পরেই বোলপুর-শান্তিনিকেতনে তাঁর একাধিক সম্পত্তির হদিশ পেয়েছিল ইডি। শুধু পার্থ চট্টোপাধ্যায় নয় অর্পিতা মুখোপাধ্যায়ের নামেও বিপুল সম্পত্তির হদিশ পেয়েছিল ইডি। একাধিক জায়গায় তল্লাশি অভিযান চালিয়েছেন ইডির আধিকারীকরা। পার্থ-অর্পিতার নামে একাধিক বাড়ি রয়েছে শান্তিনিকেতন, প্রান্তিক, বনেরপুকুর ডাঙায়। তদন্তে ইডির হাতে এসেছে আরও তথ্য শান্তিনিকেতনে আরও সম্পত্তির হদিশ পেয়েছে ইডি। মঙ্গলবার রাতেই ইডির একটি দল হাজির হয়েছিল বোলপুরে। শান্তিনিকেতনের রতন পল্লীর রতন কুঠিতে রয়েছেন তাঁরা। মঙ্গলবার সকাল থেকেই তল্লাশি অভিযান শুরু করেছেন ইডির আধিকারীকরা।

এদিকে আবার পার্থ চট্টোপাধ্যায়ের দুর্নীতি তদন্তে নেমে ক্রমশ অনুব্রত মণ্ডলের নাম প্রকাশ্যে আসতে শুরু করেছে।

সিউড়িতে যে পাথর ব্যবসায়ীর বাড়িতে পার্থ কাণ্ডে তল্লাশি শুরু করেছে ইডি টুলু মণ্ডল নামে সেই পাথর ব্যবসায়ীর সঙ্গে অনুব্রত মণ্ডলের যোগাযোগ রয়েছে বলে দাবি। অনুব্রত মণ্ডলের একাধিক অনুষ্ঠানে টুলু মণ্ডলকে দেখা গিয়েছে। এমনকী অনুব্রত মণ্ডলের সঙ্গে একাধিক জায়গায় দেখা গিয়েছে তাঁকে। অনুব্রত মণ্ডলের বাড়িতেও দেখা গিয়েছে টুলু মণ্ডলকে। তাঁর বাড়িতে ইডি তল্লাশির ঘটনায় পার্থ কাণ্ডে অনুব্রত যোগ জোড়াল হচ্ছে।

নানুরেও তল্লাশি অভিযান শুরু করেছে ইডি। নানুরে অনুব্রত মণ্ডল ঘনিষ্ঠ টিএমসি নেতা কেরিম খানের বাড়িতে যৌথ তল্লািশ ইডি-সিবিআইয়ের। নানুরের বাসাপাড়া সাতরা গ্রামের জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ তিনি। কেরিম খান ঘনিষ্ঠ জিয়ারুল হকের বাড়িতেও বাড়িতেও তল্লাশি চলাচ্ছে ইডির দল। এছাড়াও সিউড়ির সুভাষ পল্লি, সাজানো পল্লি

সহ একাধিক জায়গায় তল্লাশি অভিযান শুরু করেছেন তদন্তকারীরা। পার্থ চট্টোপাধ্যায়ের বিপুল সম্পত্তির সঙ্গে এদের কোন যোগ রয়েছে জানতে পেরেই তল্লাশি বলে মনে করছেন তাঁরা।

আজ ফের আদালতে পেশ করা হবে পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়। তার আগে নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিশেষ করে গতকাল জোকা ইএসআই হাসপাতালে পার্থ চট্টোপাধ্যায়কে লক্ষ্য করে জুতো ছোড়েন শুভ্রা ঘড়ুই নামে এক মহিলা। তারপরেই নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। সেকারণেই পার্থ চট্টোপাধ্যায়ের নিরাপত্তা আরও বাড়ানো হয়েছে। আজ আদালাতে পেশ করে পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে ফের হেফাজতে চাইবে ইডি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

Skip to toolbar