Saturday, February 4, 2023
Homeখবর এখনপ্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হত্যার ষড়যন্ত্র, বিহার পুলিশের হাতে দ্রুত ২ সন্দেহভাজন

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হত্যার ষড়যন্ত্র, বিহার পুলিশের হাতে দ্রুত ২ সন্দেহভাজন

 প্রতিনিধি, মুক্তিযোদ্ধাঃ ফের পুলিশি তত্‍পরতায় অল্পের জন্য রক্ষা পেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিহার পুলিশের তত্‍পরতায় সামনে এল প্রধানমন্ত্রীকে হত্যার ছক। পাটনা পুলিশ সূত্রে খবর, সন্দেহভাজন একটি সন্ত্রাসবাদী সংগঠন সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হত্যার ছক কষছিল।কিন্তু পুলিশে তত্‍পরতায় তাদের যাবতীয় পরিকল্পনা ব্যর্থ হয় এবং বিহার পুলিশের হাতে ধরা পড়ে দুজন সন্দেহভাজন জঙ্গি। জানা যাচ্ছে গ্রেপ্তার হওয়া ওই দুই সন্দেহভাজনের নাম আখার পারভেজ এবং মুহম্মদ জালালুদ্দিন। এই মুহূর্তে তারা বিহার পুলিশের হেফাজতে রয়েছে এবং তাদের দফায় দফায় জেরা করা হচ্ছে বলে খবর।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, জেরার মুখে পড়ে ওই দুই ধৃত ইতিমধ্যেই জানিয়েছে ২০৪৭ সালের মধ্যে ভারতকে একটি ইসলামিক রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করাই এই মুহূর্তে তাদের এবং তাদের সংগঠনের একমাত্র লক্ষ্য। আর সেই প্রক্রিয়ার প্রথম ধাপ হিসেবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হত্যার পরিকল্পনা করে ওই সংগঠন। এর পাশাপাশি আরও জানা গিয়েছে, গত ১২ জুলাই নরেন্দ্র মোদিকে শেষ করার উদ্দেশ্য নিয়ে বিহারের একটি সরকারি অনুষ্ঠানে পৌঁছায় এই দুই সন্দেহভাজন। কিন্তু সেখানেই তাদের গতিবিধির ওপর সন্দেহ হওয়ায় সঙ্গে সঙ্গে তাদের আটক করে বিহার পুলিশ এবং পরবর্তীতে জেরার মুখে পড়ে ফাঁস হয় তাদের যাবতীয় চক্রান্ত।

পাশাপাশি জানা যাচ্ছে, প্রধানমন্ত্রীকে হত্যার ছক কষে ওই সন্ত্রাসবাদী সংগঠন ১৫ দিন ধরে ধৃত এই দুই সন্দেহভাজন জঙ্গিকে ফুলওয়ারি শরীফে প্রশিক্ষণ দিয়েছে। এমনকি প্রধানমন্ত্রী কে কিভাবে টার্গেট করা হবে সে বিষয়ে চূড়ান্ত পরিকল্পনা করতে গত ৬ এবং ৭ জুলাই একটি বৈঠক করে তারা। এই ফুলওয়ারি শরীফেই সম্প্রতি একটি অভিযান চালায় বিহার পুলিশের ইন্টেলিজেন্স ব্যুরো। তখনই গত ১১ জুলাই ফুলওয়ারির নয়া টোলা এলাকা থেকে ওই দুই সন্দেহ্বাজন জঙ্গিকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে বেশ কিছু সন্ত্রাসবাদী সংগঠনের লিফলেট ও পত্রিকা, অপরাধমূলক নথি এবং ২৫ টি পি এফ আই প্যামফলেট উদ্ধার করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

Skip to toolbar