Sunday, January 29, 2023
Homeখবর এখনজিটিএ(GTA)-এর শপথের অনুষ্ঠানে মমতার বার্তা 'কারোর কথায় পাহাড়কে অশান্ত হতে দেবেন না'

জিটিএ(GTA)-এর শপথের অনুষ্ঠানে মমতার বার্তা ‘কারোর কথায় পাহাড়কে অশান্ত হতে দেবেন না’

 প্রতিনিধি, মুক্তিযোদ্ধাঃ জিটিএ-র শপথ গ্রহন অনুষ্ঠানে শান্তির বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি পাহাড়বাসীর কাছে শান্তি বজায় রাখার আর্জি জানিয়েছেন। পাহাড়ে শান্তি বজায় থাকলে অর্থনৈতিক উন্নয়ন হবেই। তিনি আবেদন জানিয়েছেন পাহাড়বাসী যেন আর কারোর কথায় পাহাড় অশান্তি হতে না দেন।বহু বিতর্কের মাঝেই শান্তিপূর্ণ ভাবেই জিটিএ নির্বাচন করতে সফল হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের মুখ্যমন্ত্রীকে তাই জিটিএ শপথের অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছিল। সই অনুষ্ঠনে শপথ নেন অনীত থাপা সহ জিটিএ-র নির্বাচিত সদস্যরা শপথ নেন। মুখ্যমন্ত্রীর উপস্থিতিতেই শপথ নিয়েছেন তাঁরা। প্রায় ১০ বছর পর জিটিএ নির্বাচন হয়েছে পাহাড়ে। তাই শপথ গ্রহন অনুষ্ঠানে পাহাড়ে শান্তি বজায় রাখার বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী। তিিন পাহাড়বাসীর কাছে আর্জি জানিয়েছেন যে কথা দিন কারোর কথায় পাহাড় অশান্ত হতে দেবেন না। পাহাড়ে শান্তি থাকলে অর্থনৈতিক উন্নয়ন হবে।

জিটিএ  নির্বাচন ঘোষণার পর থেকেই তার বিরোধিতা শুরু করে মোর্চা। প্রতিবাদে অনশনও করেছেন বিমল গুরুং। এমনকি তিনি নিজে ভোট দিতে যাননি। জিএনএলএফও জিটিএ নির্বাচনের বিরোধিতা করেছে। তাঁদের সমর্থন জানিয়েছে বিজেপি। তারপরেও এক প্রকার শান্তি পূর্ণ ভোট হয়েছে পাহাড়ে। বিপুল জয় পেটেছে অনীত থাপার হামরো পার্টি। টিএমসিও খাতা খুেলছে পাহাড়ে। এক প্রকার পাহাড়ে লোকসভা ভোটের আগে বিজেপিকে কড়া টক্কর দেওয়ার প্রথম ধাপটি এই জিটিএ িনর্বাচনের মধ্যে দিয়ে শুরু হল।

পাহাড়ে উন্নয়নের বার্তা

পাহাড়ে উন্নয়নের বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী। এদিেনর অনুষ্ঠােন তিনি বলেছেন পাহাড়ে শান্তি বজায় থাকলেই উন্নয়ন হবে। প্রচুর পর্যটক আসবে পাহাড়ে। শিল্প সম্ভাবনার কথাও জািনয়েছেন মমতা। তিিন এদিন দার্জিলিঙের কাছে বিকল্প শহর তৈরি করার কথা বলেছেন। সেখানে স্কুল-কলেজ থেকে শুরু করে শপিং পর্যন্ত তৈরি হবে বলে জািনয়েছেন মুখ্যমন্ত্রী। একাধিক পরিকল্পনার প্রস্তাব দিয়েছেন মমতা। কালিম্পং এবং কার্শিয়াঙে নতুন করে শিল্প বান্ধব করে গড়ে তোলার বার্তা দিয়েছেন মমতা।

২০২৪-র মধ্যে পাহাড়ে ঘরে ঘরে পৌঁছে যাবে পানীয় জল প্রতিশ্রুতি দিয়েছেন মুখ্যমন্ত্রী। দার্জিলিঙে পানীয় জলের সংকট নতুন নয়। ঝোরার জলকে পরিশোধন করে পানীয় জল তৈরির কথা বলেেছন তিনি। এই ঝোরার জলে সংরক্ষণ করেই নতুন শিল্প তৈরি হয় বলে বার্তা দিয়েছেন মমতা। জেলা শাসককে তার বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাহাড়ের চা-বাগান গুলিতে হোম স্টে তৈরি করার কথা বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

Skip to toolbar