Saturday, February 4, 2023
Homeখবর এখনএসএসসি কান্ডে পার্থ চট্টোপাধ্যায়কে দীর্ঘক্ষন জেরা সিবিআই অফিস থেকে বের হলেন...

এসএসসি কান্ডে পার্থ চট্টোপাধ্যায়কে দীর্ঘক্ষন জেরা সিবিআই অফিস থেকে বের হলেন প্রায় তিন ঘণ্টা পরে..

 প্রতিনিধি:-

 এসএসসিকাণ্ডে কলকাতা হাইকোর্ট পার্থ চট্টোপাধ্যায়ের আবেদনের শুনানি করেনি, তাই বাধ্য হয়েই সিবিআইয়ের নিজাম প্যালেসের হাজিরা দিতে হয় প্রাক্তন শিক্ষামন্ত্রীকে। নির্ধারিত সময়ের প্রায় ১৫ মিনিট আগেই তিনি পৌঁছে গিয়েছিলেন সেখানে কিন্তু ছাড়া পেলেন প্রায় তিন ঘণ্টা পরে। সূত্রের খবর তাঁকে  দীর্ঘ সময় ধরে টানা জেরা করেন সিবিআই কর্তারা। প্রাক্তন শিক্ষামন্ত্রীর জন্য আগে থেকেই প্রশ্নপত্র তৈরি করে রেখেছিল। সেইমতই জেরা করা হয় তৃণমূল নেতা তথা রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে।  

বুধবার রাত ৯টা নাগাদ সিবিআই অফিস থেকে বার হন পার্থ চট্টোপাধ্যায় সঙ্গে সঙ্গেই তাঁকে ঘিরে ধরেন সাংবাদিকরা। যদিও সাংবাদিকদের কোনও প্রশ্নের উত্তর না দিয়েই সেখান থেকে গাড়িতে করে বেরিয়ে যান পার্থ চট্টোপাধ্যায়। সাথে ছিলেন তাঁর নিরাপত্তারক্ষী ও আইনজীবীরা। সূত্রের খবর পার্থ চট্টোপাধ্য়ায়কে প্রায় আড়াই ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। সূত্রের খবর নিজাম প্যালেসে ছিলেন রাজ্য স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন উপদেষ্টারাও। আগে থেকেই পার্থ চট্টোপাধ্যায়ের জন্য একগুচ্ছ প্রশ্নপত্র তৈরি করে রেখেছিল  সিবিআই। পার্থ চট্টোপাধ্যায় হাজিরা দেওয়ার সঙ্গে সঙ্গেই তাঁকে জিজ্ঞাসাবাদ শুরু করা হয়েছিল বলেও সূত্রের খবর। 

সূত্রের খবর সিবিআই পার্থকে এসএসসি নবম ও দশম শ্রেণির শিভক, গ্রুপ সি ও গ্রুপ ডি পদে নিয়োগ মামলায় প্রায় ৫০০ কোটি টাকা দূর্ণীতি হয়েছে কিনা জিজ্ঞাসাবাদ করা হতে পারে। শান্তিপ্রসাদের সঙ্গে মুখোমুখি বসিয়েও জেরা করা হতে পারে পার্থকে কারণ আদালতে একাধিকবার বয়ান বদল করেছেন তিনি। 

অন্যদিকে এদিনই এসএসসি-র চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন সিদ্ধার্থ  মজুমদার। এসএসসি-র নতুন চেয়ারম্য়ান হচ্ছেন শুভ্র চক্রবর্তী। তিনি আইএস পদাধিকারী শুভ্র সমগ্র শিক্ষা মিশনের রাজ্য অধিকর্তা। চলতি বছর জানুয়ারিতেই দায়িত্ব নিয়েছিলেন সিদ্ধার্থ। মাত্র চার মাসের মধ্যেই তাঁকে পদত্যাগ করতে হল।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

Skip to toolbar