Saturday, February 4, 2023
Homeখবর এখনঅর্জুনের দলবদলের জল্পনার মাঝেই নতুন গুঞ্জন- তৃণমূলত্যাগী তিন বিজেপি নেতার বৈঠক হল..

অর্জুনের দলবদলের জল্পনার মাঝেই নতুন গুঞ্জন- তৃণমূলত্যাগী তিন বিজেপি নেতার বৈঠক হল..

 প্রতিনিধি:-

 তিনজনেই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন একুশের ভোটে গোহারা হারের পরও এখনও বিজেপিতে আছেন তাঁরা। তাঁদের মধ্যে কেউ কেউ আবার বেসুরো বাজছেন। এই পরিস্থিতিতে তিন তৃণমূলত্যাগী নেতার বৈঠক নিয়ে জোর জল্পনা শুরু হয়েছে। বারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে জল্পনার মধ্যে এই বৈঠক বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।শুক্রবার নিজাম প্যালেসে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, বারাকপুরের সাংসদ অর্জুন সিং ও বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ বৈঠক করেন। এই বৈঠকের কারণ নিয়ে জল্পনা শুরু হয়েছে। কেন অর্জুন সিং ও সৌমিত্র খাঁকে ডেকে নিয়ে শুভেন্দু অধিকারী বৈঠক করলেন? এর মধ্যে কি অন্য কোনও কারণ রয়েছে, নাকি সাম্প্রতিক ঘটনাপ্রবাহের কারণেই এই বৈঠক।

বেশ কিছু দিন ধরেই বেসুরো বাজছেন সাংসদ অর্জুন সিং কে নিয়ে। বিজেপি সাংসদ হয়ে পাটশিল্পে বঞ্চনার অভিযোগ এনে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে তোপ দেগেছেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে এই মর্মে দেখা করে একযোগে আন্দোলনের যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন। তারপর আবার তাঁকে ভাটপাড়ার এক অনুষ্ঠানে জগদ্দলের তৃণমূল বিধায়কের সঙ্গে পা মিলিয়ে কলসযাত্রায় হাঁটতে দেখা গিয়েছে,জল্পনা চলছিল। তাঁকে তড়িঘড়ি দিল্লিতে তলব করা হয়। দিল্লি থেকে ফেরার পর তাঁর এই বৈঠক ঘিরে ফের জল্পনা তৈরি হয়েছে। আর শুধু অর্জুন সিং-ই নন, বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁও বিজেপিতে বেসুরো বাজছেন। ফলস্বরূপ তাঁদের মানভঞ্জনে শুভেন্দু অধিকারী বৈঠক করতে পারেন দুই নেতার সঙ্গে।

পাটশিল্প নিয়ে বস্ত্রমন্ত্রী পীযুষ গোয়েলের সঙ্গে বৈঠকের পরও সুর নরম করেননি অর্জুন সিং। তিনি কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে তোপ দাগেন সেই মর্মে তাঁর তৃণমূল যোগের জল্পনা শুরু হয়। এরই মাঝে তাঁকে দেখা যায় তৃণমূল বিধায়কের সঙ্গে। তারপর দিল্লি থেকে তাঁর ডাক আসে। দিল্লি থেকে ফেরার পর কলকাতা বিমান বন্দরে তিনি জল্পনা বাড়িয়ে দেন।অর্জুন সিং বলেন, কে কোথায় কখন যাবে তা সময় বলবে। এরপর আসরে নামেন শুভেন্দু অধিকারী। অমিত শাহের নির্দেশে শুভেন্দু অধিকারী ভাঙন ঠেকাতেই এই বৈঠক করেন বলে রাজনৈতিক মহল মনে করছে। এই বৈঠকে ডাকা হয়েছিল সৌমিত্র খাঁকে, কারণ তিনিও মাঝেমধ্যে বেসুরো কথা বলছেন।

সূত্রের খবর অর্জুন ও সৌমিত্রের সঙ্গে বৈঠকে তাঁদের অনেকটাই বোঝাতে সক্ষম হয়েছেন শুভেন্দু অধিকারী। সৌমিত্র বলেন, বৈঠক ইতিবাচক হয়েছে। রাজনৈতিক আলোচনাই হয়েছে। শুভেন্দুদা ও অর্জুনদার সঙ্গে দীর্ঘদিনের সম্পর্ক। সেই সূত্রেই বৈঠক। এর পিছনে অন্য কোনও সমীকরণ নেই। আমরা সবাই বিজেপিতে আছি, বিজেপিকে শক্তিশালী করার চেষ্টা করছি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

Skip to toolbar