Sunday, January 29, 2023
Homeখবর এখনশিলিগুড়িতে ১৬ লক্ষ টাকা খরচ করে বসানো হলো ‘বিশ্ব বাংলা গ্লোব..

শিলিগুড়িতে ১৬ লক্ষ টাকা খরচ করে বসানো হলো ‘বিশ্ব বাংলা গ্লোব..

 উজ্জ্বল ভট্টাচার্য্য, ইং ১৫ই এপ্রিল ২০২২: 

শিলিগুড়ি পুর নিগম এর পক্ষ থেকে শিলিগুড়ির দার্জিলিং মোড়ে বসানো হলো ‘বিশ্ব বাংলা গ্লোব ‘। শুক্রবার এই বিশ্ব বাংলা গ্লোব এর শুভ উদ্বোধন করেন শিলিগুড়ি 

পুরনিগমের মেয়র গৌতম দেব। এই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিলিগুড়ি পুর নিগমের মেয়র গৌতম দেব ছারাও শিলিগুড়ি পুর নিগমের চেয়ারম্যান প্রতুল চক্রবর্তী, ডেপুটি মেয়র রঞ্জন সরকার, শিলিগুড়ি পুরনিগমের কমিশনার, মেয়র পারিষদের সদস্যরা এবং একাধিক কাউন্সিলর সহ অন্যান্য বিশিষ্ট ব্যাক্তিরা।

জাতীয় সড়ক দিয়ে বাগডোগরা, মাটিগারা হয়ে শিলিগুড়ি শহরে ঢোকার মুখে দার্জিলিং মোড়ে আইল্যান্ডে বসানো হয়েছে বিশ্ব বাংলা গ্লোব।  জানা গেছে এই বিশ্ব বাংলা গ্লোব বসাতে খরচ হয়েছে প্রায় ১৬ লক্ষ টাকা। এতো টাকা খরচ করে এলাকার সৌন্দার্যায়নের লক্ষ্যেই বসানো হয়েছে এই গ্লোব কিন্তু সম্প্রতি কেন্দ্রীয় সরকার শিলিগুড়ি সংলগ্ন সেবক থেকে ফাঁসিদেওয়া পর্যন্ত ৬ লেনের জাতীয় সড়ক করার ছাড়পত্র দিয়েছে। ওই ছয় লেনের জাতীয় সড়কের কাজ শুরু হলে ভাঙা পড়তেও পারে এই বিশ্ব বাংলা গ্লোব কারণ আগেই এর ম্যাপ দিয়েছেন রাস্তার তবুও কেনো এই রাস্তাটিকে ব্যবহার করলেন! মেয়র গৌতম দেব অবশ্য বলেছেন এবিষয়ে জাতীয় সড়ক কতৃপক্ষের সাথে কথা বলা হবে,শুক্রবার বাংলা শুভ নববর্ষ এর দিনে বর্ণাঢ্য  উদ্বোধনী অনুষ্ঠানের মধ্যে দিয়ে এবং রাতে আলোকিত বিশ্ব বাংলা গ্লোব দেখে খুশি অধিকাংশ স্থানীয় মানুষ এবং পথচারীরা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

Skip to toolbar