Saturday, February 4, 2023
Homeখবর এখনদিল্লীতে গান্ধীদের সঙ্গে প্রশান্ত কিশোরের বৈঠক, তারপরই তৃণমূল-আইপ্যাক সম্পর্ক নিয়ে জল্পনা...

দিল্লীতে গান্ধীদের সঙ্গে প্রশান্ত কিশোরের বৈঠক, তারপরই তৃণমূল-আইপ্যাক সম্পর্ক নিয়ে জল্পনা তুঙ্গে…

 প্রতিনিধি:-

  তৃণমূল কংগ্রেসের হাত ছেড়ে এবার নতুন করে কংগ্রেসের সঙ্গে গাঁটছড়া বাঁধতে চলেছে ভোট কুশলী প্রশান্ত কিশোর! দলীয় সূত্রের খবর প্রশান্ত কিশোর শনিবার দিল্লিতে কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী, রাহুল গান্ধী ও কেসি ভেনুগোপালের সঙ্গে বৈঠকে বসেছেন যা নতুন করে তাঁর কংগ্রেসে যোগদানের সম্ভাবনা বাড়িয়ে দিয়েছে। সম্প্রতি পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনে রীতিমত ধরাসায়ী কংগ্রেস। প্রশ্ন উঠেছে শীর্ষ নেতৃত্বের ভূমিকা নিয়ে তাই এই অবস্থায় প্রশান্ত কিশোর ও কংগ্রেস শীর্ষ নেতৃত্বের বৈঠক রীতিমত গুরুত্বপূর্ণ বলেও মনে করছে রাজনৈতিক মহল। 

সূত্রের খবর ২০২৪ সালের নির্বাচন নিয়ে গান্ধীদের সঙ্গে আলোচনায় বসেছেন প্রশান্ত কিশোর। খবর শতাব্দী প্রাচীন দলটিকে পুনরুজ্জীবিত করার পাশাপাশি সংগঠনকে আরও জোরদার করার বিষয় নিয়ে আলোচনা  হচ্ছে। একই সঙ্গে চলতি বছর শেষের দিকে গুজরাট বিধানসভা নির্বাচন ইস্যুতেও আলোচনা হচ্ছে। তবে মূলত ২০২৪ সালের সাধারণ নির্বাচনে রণনীতির দায়িত্ব পিকে নেবে কিনা তা নিয়েই আলোচনা হওয়ার কথা। সূত্রের খবর ২০২৪ সালের রণনীতির সঙ্গে সামঞ্জস্য রেখেই আসন্ন বিধানসভা নির্বাচনগুলিতে কী পদক্ষেপ নেওয়া হবে সেই বিষয়ও পরামর্শ দিতে পারেন ভোটকুশলী। তবে এর আগেও একাধিকবার প্রশান্ত কিশোর কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের বৈঠক হয়েছে। কিন্তু দুই পক্ষই একে অপরের আস্থা অর্জন করতে পারেননি বলে প্রকাশ্যেই জানিয়েছেন। শোনা যাচ্ছে কংগ্রেসের অন্দরের তেমন রদবদল না এনেও কী করে কংগ্রেস নেতৃত্বের ক্ষোভ চাপা দেওয়া যায়- তাই নিয়েও পিকে পরামর্শ দিতে পারেন। কারণ সম্প্রতি  G-23 নেতারা রীতিমত বিরোধিতা শুরু করেছে গান্ধীদের। সনিয়া চাইছেন না এই গোষ্ঠীর নেতারা দলের বিরুদ্ধে ক্ষোভ নিয়ে  দল ছেড়ে চলে যাক- সেই কারণেই পিকে- পরামর্শে দলকে ঐক্যবদ্ধ করতে চাইছেন তিনি। 

এর আগেও গান্ধীদের সঙ্গে একাধিকবার বৈঠকে বসেছিলেন প্রশান্ত কিশোর। সেবার তাঁর কংগ্রেসে যোগদানের জল্পনা তুঙ্গে উঠেছিল কিন্তু এবার কী হবে? কারণ সম্প্রতি এই রাজ্যে পুরসভা নির্বাচনে তৃণমূলের সঙ্গে প্রশান্ত কিশোরের দূরত্ব যে বেড়েছে তা প্রকাশ্যে এসেছে। যদিও তারপরেও একাধিক অনুষ্ঠানে তাঁর উপস্থিতি ছিল। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও তিনি মঞ্চ শেয়ার করেছিলেন। পিকে-র আইপ্যাক যেমন জানিয়েছিল তাঁরা তৃণমূলের সঙ্গে এখনও কাজ করছে। অন্যদিকে মমতাও জানিয়ে দিয়েছেন প্রশান্ত কিশোরের সঙ্গে তিনি রয়েছেন কিন্তু এই অবস্থায় দাঁড়িয়ে প্রশান্ত কিশোর ও গান্ধীদের বৈঠক তৃণমূলের কাছে যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে হয়।।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

Skip to toolbar