Saturday, February 4, 2023
Homeখবর এখনচিঠি সামনে আসতেই বাড়ছে জল্পনা! ফের কি মহাজোটে সামিল হচ্ছেন মমতা- সোনিয়া...

চিঠি সামনে আসতেই বাড়ছে জল্পনা! ফের কি মহাজোটে সামিল হচ্ছেন মমতা- সোনিয়া…

 প্রতিনিধি, মুক্তিযোদ্ধাঃ 

গোটা দেশে সাম্প্রদায়িক হিংসার ঘটনা বাড়ছে, আর সেই ঘটনাকে উল্লেখ করেই ফের একবার একমঞ্চে বিরোধীরা। শুধু তাই নয়, এই বিষয়ে রীতিমত উদ্বেগ জানিয়ে একটি চিঠিতে সই করলেন সোনিয়া গান্ধী এবং মমতা বন্দ্যোপাধ্যায়। ২৪ এর লোকসভার আগে যা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিকমহল।এমনকি এই ইস্যুতে ফের একবার কি কাছাকাছি আসতে চলেছেন মমতা-সোনিয়া? সে বিষয়টিও উড়িয়ে দিচ্ছেন না রাজনৈতিকমহল।শনিবার দেশের ১৩ বিরোধী নেতা-নেত্রী একযোগে সাম্প্রদায়িক হিংসা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে। এমনকি একটি খোলা চিঠিও দিয়েছেন তাঁরা। যেখানে সাম্প্রদায়িক হিংসা নিয়ে প্রধানমন্ত্রীর চুপ থাকাটা চিন্তাজনক বলে ব্যাখ্যা বিরোধীদের। রামনবমী, এমনকি আজ হনুমানজয়ন্তীকে কেন্দ্র করে বিভিন্ন জায়গাতে সাম্প্রদায়িক হিংসার ঘটনা ঘটেছে।

কিন্তু এই সমস্ত ঘটনার ক্ষেত্রে কেন্দ্রীয় সরকারের মনোভাব নিয়ে ১৩ বিরোধী দল একযোগে একটি বিবৃতি কিংবা খোলা চিঠি দিয়েছেন। আর তাতে সোনিয়া গান্ধী, মমতা বন্দ্যোপাধ্যায়, হেমন্ত সোরেন, শরদ পাওয়ার, এমকে স্টালিক, তেজস্বী যাদব সহ একাধিক বিরোধী নেতা সাক্ষর করেছেন। ওই বার্তায় শান্তি বজায় রাখা এবং ঘটনায় জড়িতদের কড়া শাস্তির দাবি জানানো হয়েছে।বলে রাখা প্রয়োজন ভোট কৌশলি প্রশান্ত কিশোরের সঙ্গে কয়েক ঘন্টা লম্বা বৈঠক করেন সোনিয়া গান্ধী এন্ড কোম্পানি। যেখানে আগামী ২০২৪ এর লড়াইয়ের রূপরেখা কংগ্রেসের সামনে তুলে ধরেন তিনি,এমনটাই খবর। যদিও তাঁর কংগ্রেসে যোগদান নিয়ে একটা জল্পনা রয়েই গিয়েছে।

তবে এই বৈঠকেই পরেই বিরোধীদের একযোগে এই চিঠি মোদী-শাহের উপর চাপ বাড়বে বলেই মনে করা হচ্ছে। কারণ সবকিছু ঠিক থাকলে ফের একবার মহাজোট তৈরির পথে সোনিয়া গান্ধী! আর সেই মঞ্চে এবার থাকবেন মমতাও অন্তত তেমনটাই ইঙ্গিত।সম্প্রতি ২৪ এর লক্ষ্যে বিরোধীদের একজোট হওয়ার বার্তা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কিন্তু কোনও এক অজ্ঞাত কারণে তৃণমূলের সঙ্গে দূরত্ব তৈরি হয় কংগ্রেসের। সোনিয়া গান্ধী থেকে রাহুল গান্ধী বারবার তাঁদের আক্রমণ শানিয়েছেন কখনও মমতা তো আবার কখনও অভিষেক।এমনকি গোয়া বিধানসভা নির্বাচনে জোট করা নিয়ে দুই দলের সংঘাত গোটা দেশ দেখেছে। এমনকি বিরোধীদের নিয়ে সোনিয়ার ডাকা বৈঠকেও তৃণমূলকে আমন্ত্রণ জানানো হয়নি। এই অবস্থায় সমস্ত বিভেদ ভুলে ফের এক ছাতার তলায় সোনিয়-মমতা, যদিও খোলা চিঠিতে সোনিয়া গান্ধীর ঠিক নীচে মমতা বন্দ্যোপাধ্যায়ের সাক্ষার রয়েছে। কিন্তু এই বিষয়ে সরকারি ভাবে কিছু জানানো হয়নিএখনো পযন্ত।।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

Skip to toolbar