Wednesday, February 8, 2023
Homeখবর এখনবগটুই কান্ডের রিপোর্ট দেখে মুখ‍্যমন্ত্রীর মন্ত‍ব‍্য এই রিপোর্ট সিবিআই তদন্তকে প্রভাবিত...

বগটুই কান্ডের রিপোর্ট দেখে মুখ‍্যমন্ত্রীর মন্ত‍ব‍্য এই রিপোর্ট সিবিআই তদন্তকে প্রভাবিত করবে না দুর্বল..

 প্রতিনিধি:-

রামপুরহাট বগটুই হত্যাকাণ্ডে জেপি নাড্ডার কাছে জমা করা বিজেপির রিপোর্টে উল্লেখ রয়েছে বীরভূমের দাপুটে তৃণমূল নেতা অনুব্রত মন্ডলের নাম। এর পরেই বুধবার প্রেস কনফারেন্সে দার্জিলিং থেকে বিজেপির রিপোর্ট নিয়ে প্রশ্ন তুলে ক্ষোভ প্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।রামপুরহাট বগটুই হত্যাকাণ্ডে জেপি নাড্ডার কাছে রিপোর্ট জমা দিয়েছে বিজেপি-র ফ্য়াক্ট ফাইন্ডিং কমিটি। সূত্রের খবর, ওই রিপোর্টে উল্লেখ রয়েছে বীরভূমের দাপুটে তৃণমূল নেতা অনুব্রত মন্ডলের নাম। এর পরেই বুধবার প্রেস কনফারেন্সে দার্জিলিং থেকে বিজেপির রিপোর্ট নিয়ে প্রশ্ন তুলে ক্ষোভ প্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। তদন্ত চলাকালীনই বিজেপির কড়া সমালোচনা করেন তিনি। বিজেপির প্রতিনিধি দলের এই রিপোর্ট বগটুই হত্যাকাণ্ডের তদন্তকে প্রভাবিত করবে বলেই আশঙ্কা মমতার।

বগটুই হত্যাকাণ্ডের ইস্যুতে বুধবার সকালে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার কাছে যান রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার, ভারতী ঘোষ, রাজ্যসভার সাংসদ শ্রী বজলাল, সাংসদ সত্যপাল সিং এবং সাংসদ শ্রী কেসি রামমূর্তি। রামপুরহাট বগটুই হত্যাকাণ্ড নিয়ে রিপোর্ট জমা দেন তাঁরা। ওই রিপোর্ট বাংলার আইনশৃঙ্খলার অবনতির অভিযোগ করা হয়েছে। এছাড়াও ঘটনার দিন পুলিশ কর্মী এবং এসডিপিও-র ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। রাজ্য সরকারি কর্মীদের তাঁদের সাংবিধানিক দায়িত্ব সম্পর্কে অবগত করা হয়েছে বলেও উল্লেখ করা হয়েছে ওই রিপোর্টে। তবে তৃণমূলের মধ্যে সবচেয়ে বড় উদ্বেগের খবর, বিজেপির জমা দেওয়া ওই রিপোর্টে উল্লেখ রয়েছে বীরভূমের দাপুটে তৃণমূল নেতা অনুব্রত মন্ডলের নামও। এর পরেই বিজেপি রিপোর্টে ক্ষুব্ধ হন মমতা। এদিকে এই মুহূর্তে তিনি উত্তরবঙ্গ সফরে পাহাড়ে রয়েছেন। বুধবার প্রেস কনফারেন্সে দার্জিলিং থেকে বিজেপির রিপোর্ট নিয়ে অভিযোগ করেন তিনি।

‘প্রেস কনফারেন্সের প্রশ্নের উত্তরে এদিন মমতা বন্দ্য়োপাধ্যায় বলেন, ‘দেখুন পার্টির প্রেসিডেন্ট এবং রাজ্য সরকার কিন্তু এক নয়। দু তরফেই পৃথক মত থাকবে।’ এরপরেই মমতা দাবি করে বলেন, ‘বগটুইকাণ্ডে সিবিআইকে সাহায্য করছে রাজ্য সরকার। এমনকি গতকাল যে লোকটি গ্রেফতার হয়েছে, আমরাই তাঁকে গ্রেফতার করিয়েছি। সুতরাং আমরা পুরোপুরি সাহায্য করছি। কিন্তু বিজেপি নিজস্ব রিপোর্ট দিয়ে সিবিআই তদন্তকে প্রভাবিত করার চেষ্টা করছে। এই রিপোর্ট প্রতিহিংসামূলক। রামপুরহাট বগটুই হত্যাকাণ্ডে এই রিপোর্ট সিবিআই-র তদন্তকে আরও দুর্বল করে তুলবে। বিজেপির আচরণ অত্যন্ত নিন্দনীয়। আমি ওদের রিপোর্ট দেখেছি। আমি ওদের রিপোর্ট দেখেছি। ওরা কোনও তদন্ত ছাড়াই কীভাবে তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মন্ডলের নাম বলল’ প্রশ্ন তুলেছেন মমতা। ‘কী করে জানছে কে ঘটনায় জড়িত। আসলে বিজেপি চায় ওকে গ্রেফতার করা হোক’,বলে ক্ষোভ প্রকাশ করেন মমতা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

Skip to toolbar