Saturday, February 4, 2023
Homeখবর এখনপ্রশান্ত কিশোরের সঙ্গে নতুন করে চুক্তির পথে তৃণমূল...

প্রশান্ত কিশোরের সঙ্গে নতুন করে চুক্তির পথে তৃণমূল…

 প্রতিনিধি, মুক্তিযোদ্ধাঃ-

সমস্ত জল্পনা উড়িয়ে তৃণমূল কংগ্রেসের ভোটকুশলী প্রশান্ত কিশোরের  সংস্থা  আই প‍্যাক-এর সঙ্গে চুক্তি পুনর্নবীকরণ করার সিদ্ধান্ত নিয়েছে। যার অর্থ প্রশান্ত কিশোরের সঙ্গেই আগামী দিনে কাজ চালিয়ে যাওয়ার পথে তৃণমূল কংগ্রেস। এবার প্রশান্ত কিশোরের সংস্থার ওপর বেশি কিছু শর্ত আরোপ করতে চলেছে বলেও সূত্রের খবর,দলীয় সূত্রের খবর উপদেষ্টা হিসেবে প্রশান্ত কিশোরের ভূমিকা সীমিত করার  পথেই হাঁটছে তৃণমূল। পাশাপাশি তাঁর সংস্থা যাতে দলীয় ও অভ্যন্তরীন ইস্যুতে হস্তক্ষেপ না করে তার জন্য ভোট কুশলীকে নির্দেশ দেওয়া হয়েছে। প্রশান্ত কিশোরের দল মমতা বন্দোপাধ‍্যায়ের অনুমোদন ছাড়াই পুরসভা নির্বাচনের একটি প্রার্থী তালিকা সোশ্যাল মিডিয়ায় আপলোড করেছিল বলে অভিযোগ উঠেছে। যা নিয়ে রাজ্যে পুরসভা নির্বাচনে প্রবল সমস্যার মধ্যে পড়তে হয়েছিল তৃণমূল কংগ্রেসকে দলের গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে এসেছিল। যদিও আই-প্যাক সংস্থার পক্ষ থেকে এই অভিযোগ উড়িয়ে দেওয়া হয়েছে। কিন্তু এই পটভূমিকায় প্রশান্ত কিশোরের সঙ্গে নতুন করে চুক্তি করা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেও মনে করছে তৃণমূল কংগ্রেসের একটি অংশ। প্রশান্ত কিশোরের ও তাঁর সংস্থার সঙ্গে যোগাযোগ মূল দায়িত্ব ছিল মমতা বন্দ্যোপাধ্যেয়ের ভাইপো তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ওপর।  যা নিয়ে দলের অন্দরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অনুগামীদের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুগামীদের বিরোধও সামনে এসেছিল। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে শেষ পর্যন্ত হাল ধরতে হয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়কে। কিন্তু তারপরেও মমতার নির্দেশেই প্রশান্ত কিশোরের সঙ্গে নতুন করে চুক্তি করতে চলছে বলেও সূত্রের খবর। তবে এবার প্রশান্ত কিশোরের সংস্থা আই-প্যাক যেসব সুপারিশ করবে বা যা যা পরামর্শ দেবে তা সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছেই পাঠাতে হবে বলে  নির্দেশ দেওয়া হয়েছে।

দিন কয়েক আগেই এক তৃণমূল কংগ্রেস নেতা বলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় প্রশান্ত কিশোরের কাজে অত্যান্ত বিরক্ত হয়েছিলেন। তিনি আই-প্যাকের সঙ্গে চুক্তি বাতিল করে দেওয়ার ইচ্ছেও প্রকাশ করেছিন বলেন। কিন্ত গতবছর বিধানসভা নির্বাচনে প্রশান্ত কিশোরের হাত ধরেই বিপুল ভোটে জয় লাভের কথা মনে করেই আবার নতুন করে প্রশান্ত কিশোরের সঙ্গে চুক্তি করতে  চলেছেন। নাম প্রকাশে অনিচ্ছুক এক তৃণমূল নেতা জানিয়েছেন, আগামী দিনে প্রশান্ত কিশোর শুধুমাত্র সরকারি উদ্যোগ ও তার কীভাবে লাভবান হওয়া যাবে তাই নিয়ে পরামর্শ দেবে। তৃণমূল সংগঠন থেকে দূরে রাখা হবে প্রশান্ত কিশোরকে। 

তবে এই বিবাদের মধ্যেও প্রশান্ত কিশোরকে দিন দুই আগে অর্থাৎ মঙ্গলবার তৃণমূল কংগ্রসের একটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। মঞ্চ শেয়ার করেছিলেন মমতা ব্যানার্জী ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সাথেও।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

Skip to toolbar