Saturday, February 4, 2023
HomeIndiaমেদিনীপুরে নিয়ম মেনেই ২০২১ বিধানসভার ব্যালট ভোটের সূচনা...

মেদিনীপুরে নিয়ম মেনেই ২০২১ বিধানসভার ব্যালট ভোটের সূচনা…

 প্রতিনিধি শুভ চক্রবর্তী পশ্চিম মেদিনীপুর —

ভোটের নির্দিষ্ট দিনের আগেই ভোট দেওয়ার স্বাদ পেল এলাকার বৃদ্ধ-বৃদ্ধা এবং দিব্যাঙ্গরা।

অন্যান্যবার ভোটদানের নির্দিষ্ট দিনে সাধারণ মানুষের ভিড়ের লম্বা লাইনে দাড়াতে রীতিমতো অসুবিধার সম্মুখীন হতে বয়স্ক মানুষজন এবং শারীরিকভাবে অক্ষম মানুষেরা। এদের এই সমস্যার কথা চিন্তা করেই এবারের নির্বাচনে বিশেষত্ব মাল্লোক নির্বাচন কমিশন।

বিধানসভা নির্বাচনের ক্ষেত্রে ভোট গ্রহণের নির্দিষ্ট দিনের কিছু আগেই প্রশাসনের কর্তাব্যক্তিরা বাড়ি বাড়ি গিয়ে সঠিক পদ্ধতি মেনেই ভোটগ্রহণ সারলেন এই সমস্ত মানুষদের।

এই দিন ৮০ বছরের ঊর্ধ্বে ও প্রতিবন্ধী ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট গ্রহণ শুরু হল পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনায়।

শনিবার পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা ২ ব্লকের ভগবন্তপুর ২ নং গ্রাম পঞ্চায়েতের মহেশপুর,ভগবন্তপুর,ভৈরবপুর,কেশাডাল সহ বেশকয়েকটি জায়গায় চলে বয়স্ক ও প্রতিবন্ধী ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট গ্রহণ।চন্দ্রকোনা ২ নং ব্লকে মোট ১১৬ জন বয়স্ক ও প্রতিবন্ধী নির্দিষ্ট দিনের আগেই ভোটদানের জন্য আবেদন করেন,তার ভিত্তিতেই শনিবার সকাল থেকে দুটি দলে ভাগ হয়ে শুরু হয় কমিশনের আধিকারিক,পুলিশ ও কেন্দ্রীয় বাহিনীর উপস্থিতিতে বাড়ি বাড়ি গিয়ে বয়স্ক ভোটারদের ভোট গ্রহণ করেন।

প্রশাসন সূত্রে খবর এদিন ভগবন্তপুর ২ নং গ্রাম পঞ্চায়েত এলাকায় মোট ২৩ জনের ব্যালট পেপার ইস্যু হয়েছে,এদিন তাদের বাড়ি বাড়ি গিয়ে কড়া নিরাপত্তা বলয়ে চলে ভোট গ্রহণ।আগের ভোট বাড়ি থেকে কয়েক কিমি দুরে পরিবারের সাহায্যে ছাড়া দিতে যাওয়া অসম্ভব ছিল।কিন্তু ২০২১ এর বিধানসভা নির্বাচনে প্রবীণ ভোটারদের জন্য অভিনব পন্থা অবলম্বন করে এবং চলছে বাড়ি বাড়ি গিয়ে ভোট গ্রহণ,বাড়িতে বসেই ব্যালট পেপারে নিজের ভোট নিজে দিতে পেরে খুশি ৮০ ঊর্ধ্ব বয়স্ক ও প্রতিবন্ধীরা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

Skip to toolbar