Tuesday, January 31, 2023
HomeSliderঝড়ের তান্ডবে বিপর্যস্ত জনজীবন

ঝড়ের তান্ডবে বিপর্যস্ত জনজীবন

উজ্জ্বল ভট্টাচার্য, শিলিগুড়ি : মঙ্গলবার ঝড় – এর তান্ডবে  উত্তরবঙ্গের বিভিন্ন জেলার সাথে  শিলিগুড়ি ও শিলিগুড়ি মহকুমার বিভিন্ন এলাকায় দীর্ঘক্ষণ বিপর্যস্ত হয়ে পরে জনজীবন। ঝড়ের জেরে বৈদ্যুতিক তারের উপর গাছ ভেঙে পরায় দীর্ঘক্ষণ বিভিন্ন এলাকা বিদ্যুতহীন হয়ে পরে।
মঙ্গলবার খুব সকাল থেকেই আকাশ মেঘলা ছিল। সকালে  একটু বেলা হতেই দেখা যায় আকাশ কালো মেঘে ঢেকে গেছে। তীব্র ঝড়ের সাথে নামে বৃষ্টি।  উত্তরবঙ্গের বিভিন্ন এলাকার সাথে শিলিগুড়ি মহকুমার বহু জায়গায় মঙ্গলবার সকালের ঝড়ের তান্ডবে অনেক গাছ এবং গাছের ডাল ভেঙে পরে। অনেক টিনের বাড়ির টিন ঝড়ের জেরে উরে গিয়ে পরে অন্য বাড়িতে বা অন্যখানে। শিলিগুড়ি পুর নিগমের  এলাকার বিভিন্ন ওয়ার্ডের  রাস্তায় গাছ ও গাছের ডাল ভেঙে পরায় রাস্তায় দেখা দেয়    যানজট। শহর ও শহর সংলগ্ন বিভিন্ন এলাকায় হোর্ডিং ছিরে এবং গাছ ও গাছের ডাল ভেঙে পরে বৈদ্যুিতিক তার – এর উপরে।  বেশ কিছু জায়গায় বৈদ্যুতিক খুঁটিও ভেঙে পরে  বলে স্থানীয় মানুষ  সুত্রে জানা যায়। এরফলে মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত বিদ্যুতহীন হয়ে পরে শিলিগুড়ির বিভিন্ন এলাকা।  বৈদ্যুতিক ব্যবস্থার অভাবে বেশ কিছু ব্যাঙ্কের এবং  দপ্তরের নিত্যদিনের কাজ ও গ্রাহক পরিষেবার কাজে বিঘ্ন ঘটে বলেও জানা যায়।  সবমিলিয়ে আকস্মিক এই ঝড়ের ফলে বিপর্যস্ত হয়ে সাধারন মানুষের জনজীবন।

অবস্থা স্বাভাবিক করতে শিলিগুড়ি পুর নিগমের এবং রাজ্য বিদ্যুৎ বিভাগের কর্মীদের পাশাপাশি বিভিন্ন   এলাকায় এলাকার সাধারণ মানুষও কাজে হাত দেয়।
রাজ্য বিদ্যুৎ বিভাগ সুত্রে জানা যায়  বিভিন্ন এলাকায় গাছ ও গাছের ডাল ভেঙে পরেছিল বৈদ্যুিতিক তারের উপরে। এছাড়াও কিছু জায়গায় বৈদ্যুতিক খুঁটিও ভেঙে পরে এবং হোর্ডিং ছিরে বৈদ্যুতিক তারের উপরে পরাতে কিছু এলাকায় বিদ্যুতহীন হয়ে পরেছিল।  তবে দ্রুততার সাথে কাজ করার ফলে আবার স্বাভাবিক হয় বিদুৎ পরিষেবা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

Skip to toolbar