Tuesday, January 31, 2023
HomeSliderচলন্ত ট্রেন -এর ইঞ্জিনে আগুন, আতঙ্কে প্রান বাচাতে ট্রেন থেকে লাফিয়ে মৃত...

চলন্ত ট্রেন -এর ইঞ্জিনে আগুন, আতঙ্কে প্রান বাচাতে ট্রেন থেকে লাফিয়ে মৃত দুইজন

উজ্জ্বল ভট্টাচার্য, শিলিগুড়ি: শিলিগুড়ির কাছে চট হাট .  স্টেশনের কাছে  চন্ডিগড় – ডিব্রুগড় এক্সপ্রেস চলন্ত ট্রেন -এর  ইঞ্জিনে  আগুন । প্রাণ বাচাতে  আতঙ্কে চলন্ত ট্রেন  থেকে ঝাপ দিয়ে মৃত দুইজন  রেলযাত্রী। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন স্থানীয় অগ্নিনির্বাপক বিভাগ, পুলিশ ও এন এফ রেলওয়ে – এর দায়িত্বরত কর্মীরা।  শুক্রবার এঘটনাটি ঘটেছে শিলিগুড়ি মহুকুমার অন্তর্গত চটেরহাট রেলওয়ে স্টেশন সংলগ্ন  করনগছ এলাকায়।

স্থানীয় মানুষ, পুলিশ, দুর্ঘটনাগ্রস্থ ঐ ট্রেনটির  যাত্রী ও এন এফ রেলওয়ে সুত্রে জানা যায় শুক্রবার সকাল প্রায় ১১টা ২৫ মিনিট নাগাদ চন্ডীগড় থেকে আগত ডিব্রুগড়গামী ডিব্রুগড়- চন্ডীগড় এক্সপ্রেস এর প্রথমে ট্রেনটির ইঞ্জিনে লাগে।  পরে  ইঞ্জিন সংলগ্ন একটি বগিতে আগুন ছরিয়ে পরে। স্থানীয় মানুষেরা অগ্নিনির্বাপক  বিভাগে খবর দেন। খবর পেয়ে মাটিগারা ও শিলিগুড়ি থেকে  অগ্নিনির্বাপক বিভাগের কর্মীরা দুটি ইঞ্জিন সহ ঘটনাস্থলে পৌছে যায়। ট্রেনচালক ট্রেনটিকে চটেরহাট রেলওয়ে স্টেশন সংলগ্ন  করনগছ এলাকায় থামান। কিন্ত তার আগেই ঐ চলন্ত ট্রেনে আগুন ও ভিষণ ধোঁয়া দেখে ইঞ্জিনের কাছাকাছি ঐ  ট্রেনটির অসংরক্ষিত কামরার বেশ কয়েকজন যাত্রী নিজেদের প্রান বাচাতে চলন্ত ট্রেন থেকেই লাফ দেয়। এই ঘটনায় দুইজন যাত্রীর ঘটনাস্থলেই মৃত্যু হয়।  মৃত ব্যাক্তিদের পরিচয় জানার চেষ্টা করছে রেলওয়ে পুলিশ।

মৃতদেহ দুটি ময়নাতদন্তের পাঠানো হয় উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে।   অগ্নিনির্বাপক বিভাগের কর্মীদের প্রচেষ্টায় আগুন নেভানো হয়।
ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন এন এফ রেলওয়ের মুখ্যজনসংযোগ আধিকারিক পি. শর্মা সহ অন্যান্য আধিকারিকেরা, স্থানীয় প্রশাসনিক কর্মী সহ রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব সহ অন্যান্য কর্মকর্তারা।

এবিষয়ে  আরও জানা যায়,  ট্রেনটির তেলের ট্যাংকার খুলে গিয়ে কোনওভাবে আগুন লেগে গিয়েই এই  দুর্ঘটনা ঘটেছে বলেই প্রাথমিকভাবে জানা গেছে।  তবে রেলওয়ে বিভাগ এঘটনার তদন্ত করছে।
এদিন বেশকিছু রেলওয়ে যাত্রী রেলওয়ে নিরাপত্তা ব্যবস্থা ও রেলওয়ে মেইনটেইন্ এবং সুরক্ষা ব্যবস্থা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন। 

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

Skip to toolbar