Tuesday, January 31, 2023
HomeIndiaউত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী, করবেন 'ভোরের আলো ' -র উদ্বোধন, খুশি এলাকাবাসী

উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী, করবেন ‘ভোরের আলো ‘ -র উদ্বোধন, খুশি এলাকাবাসী

উজ্জ্বল ভট্টাচার্য (রিপোর্টার) শিলিগুড়ি –  বুধবার  উত্তরবঙ্গ  সফরে  শিলিগুড়ি  আসছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় । বুধবার কলকাতা থেকে দুপুর নাগাদ বিমানে বাগডোগরায় আসবেন এবং শিলিগুড়ি সংলগ্ন গজলডোবা ও শিলিগুড়িতে দু-তিনিটি অনুষ্ঠানে যোগদান শেষে আগামী শুক্রবার মুখ্যমন্ত্রী বাগডোগরা থেকে বিমানে কলকাতায় ফিরে যাবেন বলে পুলিশ – প্রশাসন সূত্রে যানা গেছে।
এবিষয়ে আরও জানা গেছে বুধবার শিলিগুড়ি সংলগ্ন গজলডোবার মুখ্যমন্ত্রীর স্বপ্নের পর্যটন প্রকল্পের  ‘ ভোরের আলো ‘ – পর্যটন হাবের শুভ উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। জানা গেছে প্রায় তিনশ কোটি টাকা ব্যয়ে মোট দুশো একর জমিতে জোরকদমে এই প্রকল্পের কাজ।  এখানে পর্যটকদের জন্য মোট ৩০ কটেজ থাকবে,  যার মধ্যে বর্তমানে ৬ টি কটেজ তৈরি হয়ে গেছে। মুখ্যমন্ত্রীর নির্দেশে তৈরিও হচ্ছে একটি মহল।
মুখ্যমন্ত্রীর স্বপ্নের এই প্রকল্পে মোট ৩০টি কটেজ ছারাও পর্যটকদের টানতে থাকছে  বোটিং, হাতির পিঠে জঙ্গল সাফারি, সাইক্লিং,  সুসজ্জিত পার্ক ইত্যাদি সহ একাধিক চমক   , ফরেস্ট সাফারি, বোটিং,সাইকেলিং, অর্কিড পার্ক, হাতি সাফারি, ইকো পার্ক সহ একাধিক চমক থাকছে। এছাড়াও মুখ্যমন্ত্রীর নির্দেশে তৈরি হচ্ছে একটি হাওয়া মহল।
সম্প্রতি রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব এই  ভোরের আলো -র এলাকা পরিদর্শনে এসে স্থানীয় পুলিশ,  প্রশাসন সহ এখানকার আধিকারিকদের সাথে বৈঠক করেছিলেন।  তখনই রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব বলেছিলেন  ‘ খুব শিঘ্রই রাজ্যের মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গ সফরে আসছেন তখনই মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়  ‘ ভোরের আলো ‘ র উদ্বোধন করবেন ‘। এখনও পর্যন্ত জানা গেছে ভোরের আলো-র উদ্বোধন শেষে  বুধবার মুখ্যমন্ত্রী  ভোরের আলো -তে রাতে থাকতেও পারেন।
এ খবরে খুশি অধিকাংশ পর্যটন ব্যবসায়ী সহ স্থানীয় এলাকাবাসী।
 পরদিন উত্তরকন্যায় শিলিগুড়ি জার্নালিস্ট ক্লাব -এর সাংবাদিকদের একটি পুরস্কার বিতরনি অনুষ্ঠান এবং তারপর শিলিগুড়িতে উত্তরবঙ্গ মারোয়ারি ভবনে যাবেন। এরপর দিন তিনি কলকাতায় ফিরে যাবেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

Skip to toolbar